ইসলামিকদোয়া

যে দোয়া টি পড়লে আল্লারাব্বুল আলামিন তা কবুল করেন!

আনন্দ আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহ সুপ্রিয় দর্শক মন্ডলী আশা করি আল্লাহ তাআলার অশেষ মেহেরবানীতে আপনারা সবাই ভাল আছেন। বন্ধুরা আজকে চমৎকার একটি দোয়া সম্পর্কে আপনাদের জানাব ইনশা-আল্লাহ। যে দোয়াটি বুখারী শরীফ মুসলিম শরীফ একই সাথে আরো অন্যান্য হাদীস শরীফে উল্লেখ রয়েছে । এ সম্পর্কে সমস্ত মুহাদ্দিসগণ একমত বন্ধুরা আপনারা যখন ঘুমিয়ে যাবেন মাঝরাতে হঠাৎ করে যদি ঘুম ভেঙ্গে যায়। হোক সেটা দুঃস্বপ্নে হোক সেটা হঠাৎ করে আপনার শরীর কাপুনি দিয়ে ঘুম ভেঙ্গে যেতে পারে অথবা অনাকাঙ্ক্ষিত যেকোনো কারণেই রাত্রি মধ্যবর্তী সময়ে যদি আপনার ঘুম ভেঙে যায় তখন সাথে সাথে যদি এই দোয়াটি পাঠ করেন । তারপরে আপনি আল্লাহর কাছে যা চাইবেন আল্লাহ তাআলা আপনাকে তাই দিবেন ইনশাআল্লাহ।যদি সেটা আপনার জন্য কল্যাণকর হয়।

দর্শক মন্ডলী অনেকেই অনেক প্রকার সমস্যার মধ্যে থাকে । কারো পারিবারিক সমস্যা আর্থিক সমস্যা কেউবা চাকরির ইন্টারভিউ দিয়েছেন কিন্তু চাকরি হচ্ছে না আবার কেউ বিদেশ যেতে চাচ্ছেন কিন্তু কোনো না কোনো কারণে যেতে পারছেন না । তো আপনাদের যে কোন সমস্যা হোক সেটা জীবন গঠিত হোক সেটা আর্থিক পারিবারিক-সামাজিক যাই হোক না কেন আপনার চাওয়া সকল কিছু আল্লাহর কাছে সমর্পন করুন । বান্দার কাছে চাইলে বান্দা নারাজ হয় আর আল্লাহর কাছে চাইলে আল্লাহ তাআলা খুশি হয়ে যান  সুবহানাল্লাহ । আল্লাহ বলেন হে আমার বান্দারা তোমরা আমার কাছে চাও । হাদীসে এসেছে রাত্রির মধ্যবর্তী সময় যখন তাহাজ্বতের সময় হয় তখন আল্লাহ নিচের আকাশে নেমে এসে বান্দাদের উদ্দেশ্য করে বলেন। তোমরা কি অভাবগ্রস্ত আমার কাছে চাও, কেউ ঋণগ্রস্ত আমার কাছে চাও, শারীরিক সুস্থতার প্রয়োজন আমার কাছে চাও, তোমাদের সকল ডাক আমি শুনবো। আপনাদের যে কোন সমস্যা হোক না কেন এই দোয়াটি পাঠ করার পরে আপনি আল্লাহ তাআলার কাছে বলবেন । ইনশাআল্লাহ আল্লাহ আপনার দোয়া কবুল করবেন।

প্রিয় দর্শক আমরা সিটি জেনে নেই। দুআটি হলঃ লা-ইলাহা ইল্লাহু ওয়াহদাহু লা-শারিকালাহু লাহুল মুলকু ওয়ালাহুল হামদু ওয়াহুয়া আলা কুল্লি শায়ইন কাদির। সুবাহানাল্লাহি ওআলহামদুলিল্লাহি ওয়ালা-ইল্লাহা ইল্লাল্লাহু ওয়াল্লাহু আকবার ওয়ালা হাওলা  ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহিল আলিয়ইল আজিম রাব্বিগফিরলি। সুবাহানাল্লাহ !

দোয়াটির অর্থ জানলে আপনার অন্তর বিগলিত হয়ে যাবে। কত চমৎকার অর্থ এর অর্থ হচ্ছে একমাত্র আল্লাহ ছাড়া কোন ইলাহ নেই তাঁর কোন শরীক নেই রাজত্ব তাঁরই প্রশংসা ও তারই।আর তিনি সকল কিছুর উপর ক্ষমতাবান। আল্লাহ পবিত্র মহান সকল প্রশংসা আল্লাহ তাআলার। আল্লাহ ছাড়া কোন ইলাহ নেই। আল্লাহ সবচেয়ে বড় সুউচ্চ সুমহান। আল্লাহর সাহায্য ছাড়া পাপ কাজ থেকে দূরে থাকার উপায় এবং সৎকাজ করার কোন শক্তি কারো নেই।হে রব্বুল আলামিন আমাকে ক্ষমা করুন ।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যদি কারো রাত্রে ঘুম ভেঙ্গে যায় অতঃপর সে উপরের জিকিরগুলো পাঠ করে এবং এরপর সে আল্লাহর কাছে ক্ষমা চায় অথবা কোন প্রকার দোয়া করে বা কিছু চায় তবে তার দোয়া কবুল করা হবে। আর যদি সে এরপর উঠে অজু করে তাহাজ্জুদের সালাত আদায় করে তাহলে তার সালাত কবুল করা হবে। সে যায় চাইবে আল্লাহতালা তাই গ্রহণ করবেন যদি তা তার জন্য কল্যাণকর হয়। আল্লাহ রাব্বুল আলামীন আমাদেরকে সহি-সুন্নাহর অনুসরণ করে বেশী বেশী নেক আমল করার তৌফিক দান করুক। মৃত্যুর পূর্বে আমাদের  নেকের পাল্লা যেন ভারী হয়ে যায়। ইনশাআল্লাহ

 

Related Articles

Leave a Reply

Back to top button
Close