ইসলামিকদোয়া

পওয়ারফুল দোয়া ! যে ব্যক্তি দোয়াটি জীবনে ১বার পাঠ করবে! তার সমস্ত গুনাহ মাফ হয়ে যাবে!

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। সুপ্রিয় দর্শক মন্ডলী আশা করি আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ মেহেরবানীতে আপনারা সবাই ভাল আছেন। প্রিয় ভাই ও বোনেরা আজকে আপনাদের জন্য এমন একটি দোয়া নিয়ে হাজির হয়েছি ।যে ব্যক্তি দোয়াটি পাঠ করবে খালেস নিয়তে এবং  এ দোয়াটি অর্থ অন্তরে অনুধাবন করবে তার সমস্ত গুনাহ মাফ হয়ে যাবে।

সুবহানাল্লাহ কুরআনুল কারীমে ভালো এবং মন্দ কাজের আলোচনা করা হয়েছে এতে বোঝা যায় যে ভালো এবং মন্দ নিয়ে মানুষের জীবন গঠিত। মানুষ ভুল করবে আবার তওবার মাধ্যমে তা থেকে ক্ষমা প্রার্থনা করবে। এটা মহান আল্লাহ রব্বুল আলামীনের ঘোষণা। মানুষ পাপ করবে আবার অনুতপ্ত হয়ে আল্লাহর কাছে ক্ষমা চাইলে আল্লাহ তায়ালা মাফ করে দেন। সে ব্যক্তি আল্লাহ তায়ালার সবচেয়ে প্রিয় বান্দা এ পরিণত হবে এটাও আল্লাহ তায়ালার ঘোষণা। যখন একজন অপরাধী আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে তখন আল্লাহ তাআলা খুশি থাকেন এজন্য আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।খাঁটি তওবার মাধ্যমে ক্ষমা ও মুক্তি চাইতে হবে।নবী করিম সাঃ গুনাহ থেকে রক্ষা পেতে তওবা করার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি তিনি এমন দোয়া শিখিয়েছেন যা আমল করলে গুনাহ মাফ হয়ে যায়।

আসুন আমরা জেনে নেই। দোয়াটির ব্যাপারে হযরত আবু মুসা আল আশআরী রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, একবার রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম একটি গিরিপথ দিয়ে একটি চূড়া হয়ে যাচ্ছিল। তখন এক ব্যক্তি এর উপর উঠে জোরে জোরে বলল, লা ইলাহা ইল্লাল্লাহু আল্লাহু আকবার। হযরত আবু মূসা বললেন তখন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর খচ্চরে আরোহী ছিলেন। এ ব্যাপারে  হযরত আবু মুসা আল আশআড়ি রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন , তখন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেন, তোমরা তো কোনো বৌদির কিংবা অনুপস্থিত কাউকে ডাকছো না , অতঃপর তিনি বললেন হে আবু মুসা বাহে আব্দুল্লাহ আমি কি তোমাকে জান্নাতে ধনাগার লাভের একটি বাক্য বলে দেব না।

আমি বললাম হাঁ বলে দেন ইয়া রাসুল আল্লাহ। তিনি বললেন তা হলঃ লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ। অর্থ আল্লাহ ছাড়া কোন ক্ষমতা নেই কোন ইলাহ বা শক্তি নেই। এবারের যে দোয়াটি একবার পাঠ করলে সমস্ত গুনাহ সমস্ত অপরাধ আল্লাহ পাক রব্বুল আলামীন মাফ করে দিবেন সে দোয়া টি ও এ দোহার  মতই শুধু তার আগে আপনাকে আরেকটু বেশি দোয়া পরে নিতে হবে। এ বিষয়ে হাদীসে এসেছে তিরমিজি শরীফের হাদিস মুসনাদে আহমাদ কিতাবে রয়েছে আব্দুল্লাহ বিন ওমর রাদিয়াল্লাহু থেকে বর্ণিত । তিনি বলেন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন জমিনের মধ্যে যে ব্যক্তি এই দোয়াটি পাঠ করবে তার সমস্ত গুনাহ ক্ষমা করে দেওয়া হবে যদিও ওই গুনাহের পরিমাণ হয় সমুদ্রের ফেনার মতো ।

দুআটি হলঃ লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াল্লাহু আকবার ওয়া লা হাওলা কুয়াতা ইল্লা বিল্লাহ ।

যার অর্থ হয় আল্লাহ ছাড়া ইবাদতের উপযুক্ত কোন ইলাহ নেই আল্লাহ মহান এবং আল্লাহ ছাড়া কোন ভরসা নেই কোন ক্ষমতা বা শক্তি । সুবহানাল্লাহ হৃদয় উজাড় করে দিয়ে রব্বুল আলামীনের দৃষ্টি স্থাপন করে আপনি মন থেকে পড়তে থাকুন লা ইলাহা ইল্লাল্লাহু আল্লাহু আকবার ওয়ালা হাওলা কুয়াতা ইল্লা বিল্লাহ।

ইনশাআল্লাহ, ইনশাআল্লাহ ,ইনশাল্লাহ এই দোয়াটি একবার পাঠ করলে সমস্ত গুনাহ সমস্ত অপরাধ আল্লাহ পাক রব্বুল আলামীন মাফ করে দিবেন এবং শুধুমাত্র লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ একটি পরলে হাদিস এর ঘোষণা অনুযায়ী জান্নাতের  ধনাগার লাভ হয় যাতে রয়েছে যাবতীয় কল্যাণ

 

Related Articles

Leave a Reply

Back to top button
Close